নাচ ছাড়া চলচ্চিত্র হলে অভিনয় করবো

SHARE

479চলচ্চিত্র অনেক বড় শিল্প। আর এই শিল্পের আঙিনায় নিজেকে সঠিকভাবে মেলে ধরতে হলে নিজেকে প্রস্তুত করতে হয়। হুট করেই এতো বড় মাধ্যমে খাপ খাইয়ে নেওয়াও সম্ভব হয় না। চলচ্চিত্রে কাজ করতে ইচ্ছে করে কি না এমন প্রশ্নের জবাবে কথাগুলো বলছিলেন হালের জনপ্রিয় উপস্থাপিকা ও অভিনেত্রী মারিয়া নূর।

তিনি আরো বলেন, ‘কয়েক মাস ধরেই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পাচ্ছি। তবে সেসব বাণিজ্যিক ঘরানার ছবি। আর বাণিজ্যিক ছবিতে কাজ করার কোনো ইচ্ছা বা আগ্রহ নেই আমার। তবে হ্যাঁ, যদি নায়িকা হয়ে গল্পের সাথে সামঞ্জস্যহীনভাবে বনে জঙ্গলে নাচতে না হয় এবং মৌলিক গল্প পেলে সেই ছবিতে কাজ করবো। সেখানে চরিত্রেও থাকতে হবে ভালো কাজের সুযোগ।

শোবিজে মারিয়া নূরের পথচলা শুরু রেডিও জকি (আর জে) হিসেবে ২০০৯ সালে। এরপর ছোট পর্দায় আবির্ভাব ২০১২ সালে। সেটাও উপস্থাপনার মাধ্যমে। বিজ্ঞাপনে মডেলিং, এরপর ক্রিকেট অনুষ্ঠানে উপস্থাপনা- এভাবেই ধীরে ধীরে টিভি দর্শকের কাছে পরিচিতি পেয়ে যান তিনি। অনেকেই বলেন, বাংলাদেশের ক্রিকেট ম্যাচের সাথে মারিয়ার নামটা পরিপূরক।

তবে লাবণ্যময়ী এই তরুণী প্রথম পরিচিতি পান ‌‘এখানেই ডট কম’র বিজ্ঞাপনের মডেল হয়ে। পরবর্তীতে আরটিভিতে প্রচারিত রাতজাগা দর্শকদের জন্য তারকার সঙ্গে আলাপচারিতার অনুষ্ঠান ‘লেট নাইট কফি’র আড্ডার উপস্থাপক হিসেবেও দেখা যায় মারিয়াকে।

বর্তমানে জিটিভির ‘ক্রিকেট এক্সট্রা’য় সাবলীল উপস্থাপনার মাধ্যমে মারিয়া নিজের দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন। সেইসাথে কাজ করছেন জিটিভিতে প্রচার হওয়া মাবরুর রশীদ বান্নাহ, ইমরাউল রাফাত, গৌতম কৌরি ও গোলাম মোক্তাদির শানের যৌথ পরিচালনায় ‘ফাইভ ফিমেল ফ্রেন্ড’ এবং আরটিভিতে প্রচার হওয়া রেদওয়ান রনির ‘ঝালমুড়ি’ ধারাবাহিকে কাজ করছেন। শিগগিরই তাকে দেখা যাবে আরো বেশ কিছু নাটকে।