ভারত থেকে আসছেন ফেসবুকের দুই কর্মকর্তা

SHARE

445বাংলাদেশে বন্ধ হওয়া ফেসবুক নিয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের চিঠির সূত্র ধরে ফেসবুকের ভারত কার্যালয় থেকে আসছেন দুইজন কর্মকর্তা। তাদের একজন ফেসবুকের দক্ষিণ এশিয়ার পাবলিক পলিসি ম্যানেজার দীপালি লিবারেন এবং আরেকজন ফেসবুকের দক্ষিণ এশিয়ার আইন বিশেষজ্ঞ বিক্রম লাংয়ে। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে তারা ঢাকা আসার বিষয়ে আগ্রহ দেখিয়েছেন বলে জানা গেছে।

নিরাপত্তার ইস্যুতে বাংলাদেশে বন্ধ হওয়া ফেসবুক নিয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের পাঠানো চিঠির প্রেক্ষিতে ফেসবুক ভারত কার্যালয় থেকে আসছেন এই দুই কর্মকর্তা।

ফেসবুকের দুই কর্মকর্তা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকি এবং বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের সাথে সাক্ষাৎ করবেন বলে আশা করা হচ্ছে। মন্ত্রণালয় এবং ফেসবুক সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, দক্ষিণ এশিয়ায় ফেসবুকের উদীয়মান ব্যবসা ক্ষেত্র বাংলাদেশ। এ দেশে ফেসবুকের আঞ্চলিক অফিস খোলার ব্যাপারে গত বছর ১৭ মে ফেসবুকের সদর দফতরে এক বৈঠকে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। সেখানে ফেসবুকের হেড অব পলিসি প্রোগ্রাম লিসা ফস্টার ও ফেসবুকের উর্ধ্বতন কর্মকর্তারাদের সাথে বৈঠক করেন বাংলাদেশের প্রতিনিধিদল।

এদিকে ফেসবুকের কাছে রোববার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ই-মেইলে চিঠি পাঠানোর পরদিন সোমবারই সাড়া দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বাংলাদেশের ফেসবুক সংক্রান্ত বিষয়াদি তদারকি করছেন ভারত, দক্ষিণ ও মধ্য এশিয়ার পাবলিক পলিসি ডিরেক্টর আঁখি দাশ।