গ্যাংনাম স্টাইলের পর চিলজিপ সাই-দা

SHARE

421‘গ্যাংনাম স্টাইল’ দিয়ে বাজিমাত করেছেন সারা বিশ্ব। ভেঙে দিয়েছেন বহু কালের পুরোনো নানা রকমের রেকর্ড। একদম অপরিচিত দক্ষিণ কোরীয় র‌্যাপার সাই হয়ে উঠেছেন ওই এক গানেই বিশ্বের সেরা জনপ্রিয় শিল্পীদের একজন।

এবার তিনি আসছেন তার সপ্তম অ্যালবাম নিয়ে। নাম ‘চিলজিপ সাই-দা’। এর একটি গানে সাইকে সহযোগিতা করেছেন আমেরিকার র‌্যাপার উইল.আই.অ্যাম।

এই অ্যালবামের গানগুলোতেও থাকবে নাচের নানা রকম উপস্থাপনা। ইডিএম (ইলেক্ট্রনিক ড্যান্স মিউজিক), হিপ-হপ, ফাঙ্ক, মিডিয়াম টেম্পো ও ট্র্যাপ ধাঁচের উপাদানকে প্রাধান্য দিয়েছি।

অ্যালবামে উইল.আই.অ্যামের সঙ্গে মিলে বানানো ‘রকএনরোলবেবি’, ‘নাপাল বাজি’ ও ‘ড্যাডি’ শিরোনামের গানগুলোর কথা সম্প্রতি এক সংবাদ সম্মেলনে উল্লেথ করেছেন সাই।

‘গ্যাংনাম স্টাইল’-এর বিশ্বব্যাপী জনপ্রিয়তা প্রতিনিয়ত চাপ হিসেবে কাজ করে সাইয়ের ওপর। ৩৭ বছর বয়সী এই তারকা নিজের নতুন অ্যালবাম নিয়ে বলেন, ‘বিনীতভাবে বলছি, আগের গানের সঙ্গে এই অ্যালবামের তুলনা না করাই ভালো। ‘গ্যাংনাম স্টাইল’ আমার জন্য পাহাড়সম চাপ হয়ে দাঁড়িয়েছে।’

সাইয়ের অন্য অ্যালবামগুলো হলো ‘সাই ফ্রম দ্য সাইকো ওয়ার্ল্ড!’ (২০০১), ‘এসএসএ টু’ (২০০২), ‘থ্রি এমআই’ (২০০২), ‘স্যাজিব’ (২০০৬) ও ‘সাই ফাইভ’ (২০১০)।