ফাইনালে বাংলাদেশের হার

SHARE

শেষ পর্যন্ত পারলো না মিরাজ-শাওনরা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে স্বাগতিক ভারতের যুবকদের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আর এ জয়ে সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হল ভারত।

কলকাতার যাদবপুর ইউনিভার্সিটি মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে লড়াইয়ের পুঁজি গড়তে পারেনি মেহেদি হাসানের দল। স্কোরবোর্ডে ১৩ রান যোগ হতেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার সাইফ হাসান ও পিনাক ঘোষ। তৃতীয় উইকেটে জয়রাজ শেখ ও নাজমুল হাসান শান্ত জুটি বেধে ৫৪ রান যোগ করেন। দলীয় ৬৭ রানে জয়রাজের বিদায়ের মধ্য দিয়ে ভাঙে জুটিটি। স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই শূন্য রানে ফেরেন মেহেদি হাসান মিরাজ। ৬৮ রানে হারাতে হয় দলের চার ব্যাটসম্যানকে।

পঞ্চম উইকেটে জাকির আলীকে নিয়ে ২৮ রানের জুটি গড়ে সে চাপ সামলান নামজুল হাসান। দলীয় ৯৬ রানে ব্যক্তিগত ৪৫ রান করে নাজমুল হাসান বিদায় নিলে ছন্দপতন ঘটে টাইগার যুবাদের ইনিংসে। শেষ ২০ রানে যুবাদের পাঁচ উইকেট পড়লে ৩৬.৫ ওভারে ১১৬ রানে অলআউট হয় তারা।

জবাবে ব্যাট করতে নেমে ১৩.৩ ওভারে তিন উইকেট হারিয়েই এ রান অতিক্রম করে স্বাগতিক দলটি। দলের পক্ষে অপরাজিত ৫৯ রান করেন সরফরাজ খান। মাত্র ২৭ বলে ৯টি চার ও তিনটি ছক্কায় ইনিংসটি সাজান ডানহাতি এ ব্যাটসম্যান। রিসবাহ পান্ত অপরাজিত ২৬ রান ও রিকি ভুই করেন ২০ রান।