জঙ্গি খাদিজার সাত দিনের রিমান্ডের আবেদন

SHARE

khedija@abnews_104459ওয়ার্ল্ড নিউজ বিডি ডট কম,যশোহর প্রতিনিধি,১১ অক্টোবর :  যশোরে জঙ্গি আস্তানায় অভিযানে আত্মসমর্পণ করা জঙ্গি মারজানের বোন খোদেজা আক্তার খাদিজার সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করে এই রিমান্ডের আবেদন জানানো হয়।

গতকাল খাদিজাকে যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আকরাম হোসেনের আদালতে হাজির করা হয়। আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আবুল বাশার। আদালত আগামী ১৯ অক্টোবর রিমান্ডের শুনানির দিন নির্ধারণ করেন।

তদন্তকারী কর্মকর্তা যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আবুল বাশার জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এর আগে জঙ্গি আস্তানায় শ্বাসরুদ্ধকর মেল্টেড আইস অভিযানের পর সোমবার গভীর রাতে মামলা হয়েছে। মামলায় জঙ্গি আস্তানার হোতা জঙ্গি হাফিজুর রহমান সাগর ওরফে মশিউর রহমান, উদ্ধার হওয়া তার স্ত্রী ও জঙ্গি মারজানের বোন খোদেজা আক্তার খাদিজাসহ অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনকে আসামি করা হয়েছে।

পুলিশের পরিদর্শক (গোয়েন্দা, অনুসন্ধান ও কমিউনিটি পুলিশিং) তোফায়েল বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় সন্ত্রাস দমন আইনে এ মামলাটি করেন।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমল হুদা মামলার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) আবুল বাশার এরই মধ্যে কার্যক্রম শুরু করেছেন।

প্রসঙ্গত, যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে রোববার রাত ২টা থেকে অভিযান শুরু হয়। এ অভিযান সোমবার বিকেল ৫টায় শেষ হয়। অভিযানে সন্দেহভাজন জঙ্গি হাফিজুর রহমান সাগর ওরফে মশিউর রহমানের স্ত্রী খোদেজা আক্তার খাদিজা তিন সন্তান নিয়ে আত্মসমর্পণ করেন। পরে ওই বাড়ি থেকে ৩টি সুইসাইডাল ভেস্ট উদ্ধার ও বিস্ফোরণ ঘটানো হয়। এর আগে খাদিজার শর্ত অনুযায়ী তার বাবা-মাকে ওই বাড়িতে নিয়ে যাওয়া হয়।

খাদিজা নিহত নব্য জেএমবির শীর্ষ নেতা নুরুল ইসলাম মারজানের বোন। আর অভিযানের দুদিন আগে পালিয়ে যাওয়া জঙ্গি হাফিজুর রহমান সাগর ওরফে মশিউর রহমান নবগঠিত জেএমবির খুলনা অঞ্চলের নেতা।