যশোরের ১৬ ছাত্রীর যৌন হয়রানি ঘটনায় শিক্ষক বহিষ্কার

SHARE

image-19306ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,যশোর প্রতিনিধি,১৪ জুলাই :  যশোরের কেশবপুর উপজেলায় ১৬ জন ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত শিক্ষক মকবুল হোসেনকে বহিষ্কার করা হয়েছে। একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির অন্তত ১৬ জন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। প্রাথমিক তদন্তের ঘটনার সত্যতা পাওয়ায় বৃহস্পতিবার তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কবীর হোসেন জানান, একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মকবুল হোসেনের বিরুদ্ধে চতুর্থ ও পঞ্চম শ্রেণির ১৬ জন ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পেয়েছি। বুধবার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে ওই স্কুলে পাঠিয়েছিলাম। তিনি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়েছেন। বৃহস্পতিবার মকবুল হোসেনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাকে স্থায়ী বহিষ্কারের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে বলে তিনি জানান।

কেশবপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবর আলী জানান, পরীক্ষায় পাশ করিয়ে দেয়ার কথা বলে চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জিপিএ-৫ পাইয়ে দেয়ার কথাবলে বিদ্যালয় কক্ষে ছাত্রীদের যৌন হয়রানি করে আসছিলেন সহকারী শিক্ষক মকবুল হোসেন। একই সঙ্গে ছাত্রীদের সঙ্গে এমন আচরণের বিষয়ে মুখ না খোলার ভয়ভীতিও দেখাতেন।