পুলিশের সাথে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে আহত ৫

SHARE

chandpur-clash_84930ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,চাঁদপুর প্রতিনিধি,২৩ জুন :  চাঁদপুরে ছাত্রলীগ-যুবলীগের সাথে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ ঘটনায় ৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। শুক্রবার জুম্মার নামাজের পরপরই এ সংঘর্ষের সৃষ্টি হয় ।

জানা গেছে, আজ শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে চাঁদপুর শহরের প্রাণকেন্দ্র কালিবাড়ি এলাকায় মোটরসাইকেলে তিন জন আরোহী থাকায় মামলা করতে চাইলে পুলিশের ওপর হামলা চালায় ছাত্রলীগ- যুবলীগ নেতাকর্মীরা। পরে পুলিশ অ্যাকশনে গেলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। বিকেল সাড়ে ৪টার পর্যন্ত এ অবস্থা চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করে। এ সময় পুলিশসহ কয়েকজন আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই মোটরসাইকেলে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহেদুল ইসলাম রোমান ছিলেন। শহরের কালিবাড়ি পুলিশ বক্সের সামনে এলে তিনজন আরোহী দেখে মোটরসাইকেলটির গতিরোধ করে পুলিশ। এ সময় মামলার প্রস্তুতি নিতে গেলেই হামলার শিকার হন পুলিশ সদস্যরা। পরবর্তীতে ওই ছাত্রলীগ নেতার খবরে কালিবাড়ি এলাকায় জড়ো হয় ছাত্রলীগ-যুবলীগের কয়েকশ’ নেতাকর্মী। এ সময় তারা পুলিশের গাড়ি ভাংচুরের চেষ্টা চালায়। পুলিশ লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে স্বল্পসংখ্যক পুলিশ তাদের কাছে অসহায় হয়ে পড়ে। এ অবস্থায় অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজ্জামান জানান, মোটরসাইকেলে তিনজন ওঠার বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু একটি মোটরসাইকেলে তিনজন থাকায় পুলিশ তাদের থামায়। এ সময় পুলিশ মামলা করতে গেলে তাদের উপর হামলা করা হয়। সেখানে কিছু যানবাহনও ভাংচুর করা হয়েছে। এর মধ্যে ট্রাফিক পরিদর্শকের মোটরসাইকেলটি ভেঙে ফেলে তারা। এলাকায় পরিস্থিতি থমথমে অবস্থায় রয়েছে।