ফখরুলের গাড়িবহরে হামলার ঘটনায় পাল্টা মামলা

SHARE

fakhrul_84569_84767ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি,২২ জুন :  ত্রাণ দিতে রাঙ্গামাটি যাবার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনায় পাল্টা মামলা হয়েছে। বিএনপি নেতাকর্মীদের আসামি করে আদালতে একটি পাল্টা মামলা দায়ের করা হয়েছে। বিএনপির পক্ষ থেকে গতকাল বুধবার মামলা দায়েরে পর আজ বৃহস্পতিবার বিকালে রাঙ্গুনিয়ার মো. মহসিন নামে এক সিএনজিচালিত অটোরিকশা চালক বাদী হয়ে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম ও দ্রুতবিচার আদালতের বিচারক আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটি দায়ের করেন।

এ মামলায় অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শওকত আলী নুর, সাবেক সাংগঠনিক সম্পাদক ইউসুফ মিয়া চৌধুরী, পৌর বিএনপির আহ্বায়ক মাহাবুব ছাফা, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আনসুর আলী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক হাজি ইলিয়াছ প্রমুখ।

মামলার বাদী অটোরিকশাচালক মোহাম্মদ মহসিন বলেন, রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন তিনি। এ সময় শহর থেকে কাপ্তাইমুখী বিএনপি মহাসচিবের গাড়িটি ধাক্কা দিলে তিনি ও আবদুল আজিজ নামের এক চালক মাটিতে পড়ে যান। তখন অন্য চালকেরা রক্তাক্ত অবস্থায় তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টাকালে আসামি শওকত আলী নুরের নেতৃত্বে অন্য আসামিরা তাঁদের মারধর করেন। স্থানীয় বাসিন্দা হওয়ায় তিনি আসামিদের সবাইকে চেনেন। কিন্তু অসুস্থ থাকায় মামলা করতে দেরি হয়।

এর আগে, গতকাল বুধবার বিকালে চট্টগ্রাম অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত এই মামলার তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবি এডভোকেট নিখিল কুমার নাথ বলেন, মির্জা ফখরুলের গাড়িবহর রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে দিয়ে যাওয়ার সময় সিএনজিচালিত অটোরিকশা চালক মহসিন ও আব্দুল আজিজের গাড়িতে ধাক্কা দেয় ও তাদের চাপা দেয়। এসময় তারা প্রতিবাদ করলে বিএনপির নেতাকর্মীরা গাড়ি থেকে নেমে তাদের মারধর করেন। এ ঘটনায় উত্তেজিত জনতা দুটি গাড়ি ভাঙচুর করে। আহত দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরও বলেন, ‘অভিযোগ আমলে নিয়ে ২৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে তাঁরা আদালতকে অনুরোধ করেন। পরে আদালত আগামী ১৯ জুলাইয়ের মধ্যে এ-সংক্রান্ত তদন্ত প্রতিবেদন দিতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন।’

প্রসঙ্গত, পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙামাটি দেখতে যাওয়ার পথে গত রবিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার মুখে পড়ে বিএনপি মহাসচিবের গাড়িবহর। গাড়িবহরে মির্জা ফখরুলের নেতৃত্বে ৭ সদস্যের প্রতিনিধি দলে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমও ছিলেন।