গ্রাহকদের স্বর্ণ ফেরত দিচ্ছে আপন জুয়েলার্স

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,অর্থ ও বানিজ্য প্রতিনিধি, ২৯ মে : আপন জুয়েলার্সের পাঁচটি শাখা থেকে গ্রাহকদের স্বর্ণ ফেরত দেওয়া হচ্ছে। প্রয়োজনীয় কাগজ-পত্র দেখিয়ে শুল্ক গোয়েন্দাদের উপস্থিতিতে স্বর্ণ ফেরত দেওয়ার প্রক্রিয়া চলছে। শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মঈনুল খান সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন।

আজ সোমবার সকাল সাড়ে ১০ টার দিক থেকে একযোগে পাঁচটি শাখা থেকেই শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা গ্রাহকদের কাগজপত্র দেখে স্বর্ণালঙ্কার ফেরত দিতে শুরু করে। এখন পর্যন্ত গ্রাহকদের দাবি করা মোট স্বর্ণের পরিমাণ মাত্র সাড়ে ৩ কেজি। কিন্তু আপন জুয়েলার্সের ৫টি শাখা থেকে জব্দ করা হয় প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণ ও স্বর্ণালঙ্কার।

সোমবার বেলা ১০টা থেকে রাজধানীর জিগাতলা সীমান্ত স্কয়ারের আপন জুয়েলার্সের শো-রুম থেকে স্বর্ণ ফেরত দেওয়া শুরু হয়। এ ব্যাপারে আপন জুয়েলার্সের সীমান্ত স্কয়ার শো-রুমের ম্যানেজার ইফতেখার আহমেদ বলেন, ‘শুল্ক গোয়েন্দা অধিদফতরের সিদ্ধান্ত অনুযায়ী গ্রাহকদের স্বর্ণ ফেরত দিচ্ছি। যেসব গ্রাহক স্বর্ণ কেনার জন্য অগ্রিম টাকা দিয়েছিলেন তাদের টাকা ফেরত দেওয়ার ব্যাপারে শুল্ক গোয়েন্দা অধিতফতরে শুনানি হওয়ার কথা রয়েছে। শুনানিতে যে সিদ্ধান্ত নেওয়া হবে সে অনুযায়ী এ ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।’

শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক মো. জাকারিয়া জানান, রশিদ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা নিয়ে স্বর্ণ ফেরত দেওয়া হচ্ছে। যারা আজ আসতে পারেননি তাদের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দেবে সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।